EBEK

সর্বস্তরের প্রিয় সহযাত্রী/সহযোদ্ধাবৃন্দ, সব মানুষ অসীম ক্ষমতা ও প্রতিভার অধিকারী। যুগে যুগে সে প্রতিভাকে প্রতিবাদী করেছে ন্যায়, সত্য ও অধিকার/স্বাধীকার প্রতিষ্ঠায়। বাঙ্গালী

জাতির অনুরূপ ঐতিহ্য আকাশ ছোঁয়া। তারা ভাষার জন্য রক্ত দিয়েছে- বৃথা যায়নি সে রক্তদান। স্বাধিকারের জন্য ৩০ লক্ষ শহীদের রক্তে সৃষ্টি হয় নদী। বৃথা যায়নি সে অবদান। আজ আমরা স্বাধীন জাতি। আজ প্রজন্ম চত্বরে তারুণ্যের

জাগরণ- বিশ্বে এ জাতির জন্য নতুন এক বিপ্লবের অগ্নি উপস্থাপন- আমরা উদ্বেলিত, আমরা গর্বিত ও আশান্বিত, আমরা প্রতিশ্রুত, আমরা সংগ্রামী জাতি, অবশ্যই এ চেতনা বৃথা যাবে না। নতুন করে পথ দেখাবে গোটা জাতিকে এ তারুণ্য। শুধু তারুণ্যই পারে এমন নতুন উপহার দিতে। আমরা অন্তর থেকে কৃতজ্ঞতা জানাই এ তরুন প্রজন্মকে। আমরা সম্মান করি এ তারুণ্যকে। আমরা আন্তরিক ভাবে সমর্থন করি ন্যায় ও সত্য প্রতিষ্ঠাসহ যুদ্ধাপরাধিদের দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তির দাবিতে।

আসলে আবাল বৃদ্ধ বনিতা গৃহিনী সকলেই আজ প্রজন্ম চত্তরমুখী। এ এক অপ্রতিরোধ্য মানবসত্ত্বার একীভূত রূপ। আমরা অন্যায়কে ঘৃণা করি, আমরা অন্যায়ের প্রতিবাদ করি, আমরা সত্য প্রতিষ্ঠায় সংগ্রাম করি-আমরা অতীতে পেরেছি, বর্তমানেও পারব এবং ভবিষ্যতেও। এগিয়ে যেতে হবে,

পাড়ি দিতে হবে দূর পথ। রূখতে হবে স্বাধীনতা বিরোধী অপশক্তিকে, প্রতিষ্ঠিত করতে হবে স্বাধীনতার চেতনা উদ্ভাসিত নতুন এক বাংলাদেশ যেখানে থাকবেনা জাতি, ধর্ম, বর্ণ ও লিঙ্গ বৈষম্য। সৃষ্টি হবে এক মহান আদর্শ ও সম্প্রীতি ভিত্তিক জাতি ও দেশ – বাঙ্গালী ও বাংলাদেশ।

This entry was posted in EBEK Admin. Bookmark the permalink.

63 Responses to EBEK

  1. MONOJIT says:

    অনুগ্রহ করে পড়ুন আর কিছু বলার নেই রাজতন্ত্র ও গণতন্ত্র এর পার্থক্য কি?

    একজন কঃ অঃ কাম হিসাব সহকারীর দায়িত্ব ও কর্তব্য :
    ১) উপজেলা সমন্বয়কারীর তত্ত্বাবধানে উপজেলা দপ্তরের প্রশাসিনিক এবং অর্থ ও হিসাব সংক্রান্ত দায়িত্ব পালন করা।
    ২) ফাইল ও রেজিষ্টারসমূহ দায়িত্বশীলভাবে সংরক্ষণ করা।
    ৩) বিভিন্ন প্রকার চিঠি, বিল গ্রহন করে সংশ্লিষ্ট রেজিষ্টারে লিপিবদ্ধকরণসহ ফাইলে উপস্থাপন এবং কার্যক্রম গ্রহণ শেষে তা যথাযথভাবে সংরক্ষণ করা।
    ৪) হিসাব সংক্রান্ত প্রতিবেদন প্রণয়ন করা।
    ৫) প্রকল্পের উর্ধতন কর্তৃপক্ষের চাহিদানুযায়ী প্রশাসনিক ও আর্থিক রিপোর্ট-রিটার্ন প্রনয়ন, উপস্থাপন এবং অনুমোদনের পর উহা প্রেরণ নিশ্চিত করা।
    ৬) প্রকল্পের বাজেট বরাদ্দ অনুযায়ী বিল পরিশোধে সহায়তা করা।
    ৭) উপজেলা দপ্তরে হিসাব সংক্রান্ত যাবতীয় বহ, ক্যাশবুক, লেজার পোষ্টিং লিপিবদ্ধ নিশ্চিত করাসহ তা যথাযথভাবে সংরক্ষণ করা।
    ৮) যাবতীয় বহিঃ রেজিষ্টার, খাতাপত্র সংরক্ষণ ও লিপিবদ্ধ করা।
    ৯) ভ্যাট, আয়কর ইত্যাদি নিয়মিতভাবে স্থানীয় ট্রেজারী অফিসে পরিশোধে সহায়তা করা।
    ১০) উপজেলা সমন্বকারীর নিয়ন্ত্রণে থেকে প্রকল্পের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের জন্য সংগ্রহীত তথ্যাদি এন্ট্রি করা।
    ১১) চাহিদা অনুযায়ী প্রকল্পের দাপ্তরিক কাজে প্রয়োজনীয় পত্র ও প্রতিবেদন টাইপ এবং প্রিন্ট করা।
    ১২) কম্পিউটার ও প্রিন্টার ব্যাবহারের ক্ষেত্রে প্রয়োজনীয় কম্পিউটার এক্সেসরির এর চাহিদা দাখিল করা।
    ১৩) কম্পিউটার ও প্রিন্টার মেশিনসমূহ পরিস্কার পরিচ্ছন্নতা ও সংরক্ষণের দায়িত্ব পালন করা।
    ১৪) দৈনন্দিনভাবে প্রকল্পের ওয়েব সাইট ব্রাউজ করে পয়োজনীয় পত্রাদি ডাউনলোড এর মাধ্যমে প্রিন্ট কপি পরবর্তী কার্যক্রম গ্রহণের জন্য উপস্থাপন করা।
    আমাদের কাজ একজন হিসাব রক্ষকের চেয়ে বেশী যারা বর্তমানে ৮০০০/- স্কেলে যাচ্ছেন। প্রকল্পের কেউ ৬৪০০-৮০০০ এ কেউ ৫২০০-৫৯০০ স্কেলে, ৪৭০০-৫২০০ স্কেলে তাহলে আমাদের এই বৈষম্য কি কর্তৃপক্ষের দৃষ্টি গোচর হচ্ছেনা।
    কাউকে আঘাত করে বা ইর্ষান্বিত হয়ে লিখছিনা প্রকৃতপক্ষে আমাদের মর্যাদা আমাদের প্রদান করা হোক এটাই কামনা। আশা করি ব্যাংকের ক্ষেত্রে সঠিক মূল্যায়ন হবে? আর কবে হবে মূল্যায়ন?

  2. MONOJIT says:

    তোষামুদি জানিনা,
    তেলাতে পারিনা
    কপাল থাকলে ত পোড়বে , দিন রাত কাজ করে খুলনা জেলাধীন ফুলতলা উপজেলায় অনলাইন মোবাইল ব্যাংকিং শুরু করার চেষ্টা চালিয়ে যাচ্ছি, দাওয়াত পেলাম না, আসলে ত আমরা ছাগলের তিন নম্বর বাচ্চা, আমাদের গ্রামে একটি প্রবাদ আছে ঔষধ খাইল রশি গুণ করে মজির, কম্পিউটার না না কম্পিউটার ভাইয়েরা দুঃখেই থাকুন আমরা তো মানুষ না আমরা যান্ত্রিক এই বাজারে যা বেতন পাই তা দিয়ে কি চলে? আমরা তো যান্ত্রিক তাই ০১ লিটার তেলে যতদুর সম্ভব চালিয়ে নেওয়া যায় চলুক, তার পর নাচুনি তারপর ঝাকুনি পরে সোজা শ্মশানে, ভাতে মারব না তোদের টিপে মারব, , আগামী বাজেটে (—-) হ্যা -হ্যা -হ্যা -হ্যা -করা হবে ??????? তাহলে ……………কি ??

  3. Sattyazit, Lipon, Monojit says:

    বাংলাদেশের মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সফল প্রধানমন্ত্রী ও ডিজিটাল বাংলাদেশের রূপকার , দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার একমাত্র স্বপ্ন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত ডিজিটাল বাংলাদেশ । সেই আলোকেই শুরু করেন “একটি বাড়ি একটি খামার ” প্রকল্প। বাংলাদেশের প্রতিটি উপজেলার ন্যায় খুলনা জেলার ফুলতলা উপজেলাতেও ২১৬০ জন হতদরিদ্র্য মানুষকে নিয়ে এই প্রকল্পটি বিদ্যমান। হতদরিদ্র্য মানুষ এ প্রকল্প থেকে ঋণ সহায়তা নিয়ে গড়ে তুলেছে আয় বর্ধনমূলক বিভিন্ন প্রকল্প। এই প্রকল্প থেকে ঋণ সহায়তা পাওয়ার কারণে ফুলতলা উপজেলাতে অন্যান্য মুনাফাখোর এনজিও-দের তৎপরতা একেবারেই নেই বললেই চলে। বিভিন্ন আয় বর্ধনমূলক খামার গুলো পরিদর্শনের জন্য মাননীয় অতিরিক্ত জেলা প্রশাসক , খুলনা – জনাব ড. মোঃ আঃ হাকিম, মহোদয় ও উপজেলা সমন্বয়কারী জনাব সত্যজিৎ বিশ্বাস, ফিল্ড সুপারভাইজার জনাব লিপন মোহন্ত , কম্পিউটার অপাঃ কাম হিসাব সহকারী মনোজিত কুমার মন্ডল ০৪/০৯/২০১৩খ্রিঃ তারিখ সকাল ০৮:০০ ঘটিকায় দামোদর দক্ষিণ পাড়া গ্রাম উ্ন্নয়ন সমিতি কর্তৃক আয়োজিত উঠান বৈঠকে উপস্থিত হয়ে সদস্যদের মাঝে মূন্যবান দিক নির্দেশনা ও দারিদ্র্য মুক্তির বিভিন্ন উপায় সম্পর্কে আলোচনা করেন। আলোচনা শেষে স্কীন প্রিন্ট, গবাদিপশু পালন, পান চাষ, কোয়েল পালন মৌ-চাষ খামার গুলো পরিদর্শন শেষে চলে যান বানিয়া পুকুর গ্রাম উন্নয়ন সমিতিতে মৎস্য চাষ, গবাদিপশু পালন, মৌ-চাষ ও ঋণ নিয়ে গড়ে ওঠা ক্ষুদ্র ক্ষুদ্র খামার গুলো পর্যবেক্ষণ করেন। তারপর রওনা হন কারিকর পাড়া গ্রাম উন্নয়ন সমিতিতে । সেখানে গিয়ে মহিলা তাতিদের গামছাবুনোন পরিদর্শন করে অত্যন্ত খুশি হন ও তাৎক্ষণিকভাবে বিষয়টি জেলা প্রাশাসক খুলনা মহোদয়-কে অবহিত করেন। তার পর একটি বাড়ি একটি খামার কার্যালয়ে ফিরে এসে মাশরুম ও মৌ-চাষ পালনে বিশেষ প্রশিক্ষণ নেওয়া প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন। তারপর ফিরেযান বরণ পাড়া গ্রাম উন্নয়ন সমিতিতে সেখানে গিয়ে হাসের খামার পরিদর্শন করে অত্যন্ত খুশি মনে চলে যান গিলাতলা দঃ পাড়া গ্রাম উন্নয়ন সমিতিতে গিয়ে মাশরুম চাষ পরিদর্শন শেষে প্রকল্পের কর্মকর্তা কর্মচারীদের ধন্যবাদ জানান ও নিবিড়ভাবে পর্যবেক্ষণ করার অনুরোধ করেন এবং আগামী মাসে আবারো জেলা প্রশাসক খুলনা মহোদয়কে নিয়ে মৎস্য ঘের পরিদর্শনে যাবেন বলে সকলকে আশ্বস্থ করেন। সবশেষে বিকাল ০৩:০০ টায় সকলকে ধন্যবাদ জানিয়ে খুলনার উদ্দেশ্যে ফিরে যান। আমরা ফুলতলা একটি বাড়ি একটি খামার প্রকল্পের কর্মকর্তা কর্মচারী ও সকল সদস্যরা মিলে অতিরিক্ত জেলা প্রশাসক খুলনা মহোদয়কে স্বাগত জানাই।

  4. Sohag says:

    যদি ব্যাংক বাস্তবায়ন হয় তাহলে কি আমাদের বেতন ভাতা পরিবর্তন হবে ??
    নাকি এই সাকুল্য তেই থেকে যাব !

  5. মোঃ আলমগীর হোসেন says:

    অনেক দিন ব্লগে লেখালেখি করি না, এখন ইচ্ছে হলো মনের কথা টুকু ব্যক্ত করি, আমাদের সম্মানিত প্রকল্প পরিচালক মহোদয় আমাদের জন্য কতটা আন্তরিক তা বোঝা যায়, ঈদের বোনাস এবং জুলাই/১৩ বেতনের প্রদানের জন্যে UNO মহোদয়কে অনুরোধ করার মাধ্যামে। আসলেই সত্যিই কথা হলো আমাদের পিডি মহোদয় যদি এই প্রকল্পে দায়িত্বভার গ্রহন না করত তাহলে এই প্রকল্পের সাফল্য এতো দুর পোছতনা।পিডি মহোদয়ের দক্ষ নেতৃত্বের কারনে আজ বিশ্ব শান্তি মডেলের রুপকার জননেত্রী শেখ হাসিনা স্বপ্ন শতভাগ পুরন হতে যাচ্ছে। তাই আমি সকলের কাছে আকুল মিনতি জ্ঞাপন করি ,আমরা যারা উপজেলা পযার্য়ে কর্মরত আছি ,আমরা সকলেই সঠিক কর্মপরিকল্পনা তৈরী করে আমাদের সম্মানিত পিডি মহোদয়ের প্রতিটি উক্তিকে বুকে ধারন করে জাতির জনকের কণ্যার স্বপ্ন পূরন করতে বাধ্য থাকব, আরেকটি বিষয় তুলে ধরি যারা কম্পিউটার অপারেটর কাম হিসাব সহকারী আছেন তারা মনে করতে পারেন অথবা বিভিন্ন ম্যাধ্যাম থেকে জানতে পারছেন মাঠ সংঘঠকের বেতন বৃদ্ধির সাথে সাথে পদবী পরিবর্তন হলো। আমার মন থেকে আমি বিশ্বাস করি , আমাদের সম্মানিত পিডি মহোদয় , আমাদের সকলের অভিবাবক কাউকে খুশি করবেন, কাউকে অখুশি করবেন, এই রকম মহোদয় করবেনা।এটা আমার মনের একান্ত অনুভৃতি।

    • Mahfuj says:

      Thanks, alamgir vi.

      • MD. NURUL AMIN says:

        1844 পত্র দেখে আমরা কিছুটা আশার আলো দেখতে পাচ্ছি। যদিও সে আলো আমাদের গায়ে এখনো লাগেনি।

    • আমরা এই সরকারের জাতীয় সংসদ অধিবেশনেই ব্যাংক অনুমুতি হোইক,আমাদের জন্য স্থায়ীরুপ/ব্যবস্থা করাই আমাদের কাম্য……………

      • সাখাওয়াত হোসেন says:

        সরকারের শেষ সময়, কবে হবে ‘‘পল্লী সঞ্চয় ব্যাংক” ? … এবাএখা এর ফান্ড নিয়ে গেল Bank Asia, UCBL,…………
        এখন আমরা কি আশা করতে পারি………

  6. মোঃ বদরুল আলম,উপজেলা সমন্বয়কারী,কালীগঞ্জ,ঝিনাইদহ। says:

    আমাকে একজন শিক্ষিত মা দাও, আমি তোমাদের একটি শিক্ষিত জাতি উপহার দিব।

    আর মাননীয় প্রধানমন্ত্রী আপনি আমাদের দিয়েছেন ………………………………….।

    আমরাও কথা দিলাম নোবেল প্রদানের ক্ষেত্রে যদি কোন অসৎ উদ্দেশ্য না থেকে থাকে তবে আমরাও তা এনে দেখাব।

  7. mustafiz,kalignj,jhenaidah. says:

    কি হবে আমাদের………………………………………………………………….

  8. Alfaz Uddin says:

    অবশেষে যুদ্ধাপরাধীদের রায় হওয়াতে আমরা সন্তুষ্ট হয়েছি। তবে কবে এই রায় কার্যকর হবে সেটাই দেখার বিষয়।

  9. mustafiz,kalignj,jhenaidah. says:

    ঈদের আগে কি বেতন ভাতা পাওয়া পাব?

    • JAN says:

      Sudhu kormosalar karjo biboroni dilei to hobe nah EKNEK e amader bisoy e ki holo seta parle post korun Mr.Programmer sir.Amra bisoy ta neye khub chintito asi……..

    • JAN says:

      Head Office er sobai ke bolsi amader job er surety den tahole kaje valo monojog asbe nochet …………..

  10. fahim says:

    এই যোগদান পত্র অব্যহতি পত্র হিসেবে গন্য হচ্ছে কিনা তা কিছুই বোঝা যাচ্ছে না কেও বোঝাবেন কি?

  11. fahim says:

    দয়াকরে বেতন কাঠামো C.O.এর বিষয় টা মাথায় রাখবেন।

  12. sarup says:

    স্বাধীন দেশে স্বাধীনতা বিরোধী কোন শব্দ আমরা আর শুনতে চাই না……….. স্বাধীন দেশে দূর্বিসহ জীবন চাই না…. যদ্ধাপরাধীর ফাঁসি চাই!!! ১০০% ফাঁসি চাই!!!

    • EBEK BINDU says:

      পিডি স্যারের কাছে একটি অনুরোধ যে একটি অভিযোগ কর্মকর্তা কর্মচারীদের নামে এসেছে যে তারা নাকি সভাপতি/ম্যানেোরদের সাথে যো্গাযোগ রাখেনা । তা কতটুকু সত্য আমি বলতে পারিনা তবে আমি বলবো কিছু কিছু উপজেলায় মাঠ সংগঠকেরা্ প্রতিটি সদস্যদের বাড়ী পর্যন্ত যায় কিন্তু কিছু কিছু ম্যানেজার কে তাদের সাথে থাকতে বললে তারা বলে আপনাদের টাকা আপনার তোলেন । আমরা যেতে পারবোনা। আবার মিটিং কথা বলেলে আমরা পারবো না তখন উপজেলা সমন্বয়কারী নোটিশ লিখে মাঠ সহকারীদের দিয়ে প্রত্যেক সদস্যদের বাড়ী বাড়ী পাঠিয়ে মিটিং এর আয়োজন করেন তার পরে ও দেথা যায় কোন সমিতিতে সদস্য উপস্থিত হয় 8-10 জন আবার কোথাও একটু বেশি ও হয় । তার পরে আবার কোন সদস্য বলে ঋন দিয়েছে ম্যানেজার তাকে ছাড়া ঋন দিবোনা । আবার ম্যানেজাররা অনেকে বর্তমান সরকারী দলের প্রভাবশালী নেতা কর্মি তাদের কে বললে বলে আমরা কি আপনাদের চাকরি করি। এক্ষেত্রে প্রত্যেক উপজেলা চেয়ারম্যান এবং ইউপি চেয়ারম্যানদের সহযোগীতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য একটি ডি ও লেটার দেওয়া গেলে ভালো হতো।

    • md. joynal abdin says:

      dear UCo sylhet,
      how are you. I hope all are you well. I hope ebek go to revenew

  13. md. mazharul islam says:

    যুদ্ধ অপরাধীদের ফাঁসিতো অবশ্যই চাই। তাছাড়া যুদ্ধঅপরাধীদের বাঁচাতে যারা দেশে বিভিন্ন ষড়যন্ত্রমূলক কর্মকান্ড ঘটাচ্ছে, দেশে অশান্তি সৃষ্টি করছে, নৈরাজ্য সৃষ্টি করছে, দেশকে ধ্বংশের দিকে ঠেলে দিচ্ছে, দেশের প্রচলিত আইনে তাদের বিচার হওয়া উচিৎ। এবং দেশবাশীকে ঐ সকল ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে শোচ্চার প্রতিরোধ গড়ে তোলা দরকার, এজন্য সকলের এগিয়ে আসা উচিৎ।
    প্রজন্ম চত্বরের তরুনদেরকে স্বাগত জানিয়ে এক সুরে বলতে চাই, যুদ্ধঅপরাধীদের ফাঁসি চাই।

  14. আলমগীর হোসেন-01714-785467 says:

    আমরা বিভিন্ন আলোকে জানাতে পারি যে, মাঠ সংগঠকের বেতন বৃদ্দির সাথে সাথে পদবী পরিবর্তন হলো, আমরা যারা কম্পিউটার অপারেটর কাম সহকারী, তাদেরও অবশ্যই গ্রেড পরিবর্তন হবে। এতে বিন্দু পরিমাণও চিন্তার অবকাশ নাই। কারণ প্রকল্পের ওরাগ্রাম অনুসারে উপজেলা সমন্বয়কারীর পরের স্থান হলো কম্পিউটার অপারেটর কাম হিসাব সহকারীর।
    আর আরেকটি বিষয় উল্লেখ করার মতো, অস্থায়ী অবস্থায় ‍”জেলা সমন্বয়কারী” হওয়ার দরকার নাই,কারন বিয়ে করতে গেলে Refuse সম্ভবনা আছে। স্থায়ী অবস্থায় পিয়ন হলেও Refuse হবেনা।

    • Sohag says:

      আর কি হবে বেতন বৃদ্ধি দিয়ে ………… ২ বছর পর তো চাকরিই থাকবেনা

  15. Sohag says:

    সমন্বয়কারী দের রিফ্রেসার্স কোর্স হলো, মাঠ সংগঠক দের রিফ্রেসার্স কোর্স হলো আমরা যারা কম্পিউটার অপারেটর কাম হিসাব সহকারী আছি তাদের ও রিফ্রেসার্স কোর্স করানো দরকার ।
    মাননীয় পি.ডি স্যার এর নিকট বিনীত নিবেদন এই যে আমাদেরও রিফ্রেসার্স কোর্স করানো হোক । তাহলে আমরাও আমাদের সকল অভিযোগগুলো বলতে পারতাম এবং প্রকল্প আদর্শ উদেশ্য সম্পর্কে আরো সুস্পট ধারনা পেতাম। সাথে আমাদের নির্দিষ্ট কাজের পরিধি ও জানতে পারতাম ।

  16. Sohag says:

    মাঠ সংগঠক দের ১২ গ্রেড বেতন হলে কম্পিউটার অপারেটর কাম হিসাব সহকারী দের ১১ গ্রেড করা উচিত

  17. মোঃ খালিদ হোসেন says:

    প্রকল্প পরিচালক মহোদয়ের কাছে আমাদের সবিনয় দাবি কম্পিউটার অপারেটর কাম হিসাব সহকারীদের হিসাবরক্ষক পদে এবং বেতনস্কেল ১১ গ্রেড এ উন্নিত করা হোক ।

    • Sohag says:

      আমাদের সকলের এই দাবি কম্পিউটার অপারেটর কাম হিসাব সহকারীদের হিসাবরক্ষক পদে এবং বেতনস্কেল ১১ গ্রেড এ উন্নিত করা হোক ।

  18. EBEK BINDU says:

    পিডি স্যারের কাছে একটি অনুরোধ যে একটি অভিযোগ কর্মকর্তা কর্মচারীদের নামে এসেছে যে তারা নাকি সভাপতি/ম্যানেোরদের সাথে যো্গাযোগ রাখেনা । তা কতটুকু সত্য আমি বলতে পারিনা তবে আমি বলবো কিছু কিছু উপজেলায় মাঠ সংগঠকেরা্ প্রতিটি সদস্যদের বাড়ী পর্যন্ত যায় কিন্তু কিছু কিছু ম্যানেজার কে তাদের সাথে থাকতে বললে তারা বলে আপনাদের টাকা আপনার তোলেন । আমরা যেতে পারবোনা। আবার মিটিং কথা বলেলে আমরা পারবো না তখন উপজেলা সমন্বয়কারী নোটিশ লিখে মাঠ সহকারীদের দিয়ে প্রত্যেক সদস্যদের বাড়ী বাড়ী পাঠিয়ে মিটিং এর আয়োজন করেন তার পরে ও দেথা যায় কোন সমিতিতে সদস্য উপস্থিত হয় 8-10 জন আবার কোথাও একটু বেশি ও হয় । তার পরে আবার কোন সদস্য বলে ঋন দিয়েছে ম্যানেজার তাকে ছাড়া ঋন দিবোনা । আবার ম্যানেজাররা অনেকে বর্তমান সরকারী দলের প্রভাবশালী নেতা কর্মি তাদের কে বললে বলে আমরা কি আপনাদের চাকরি করি। এক্ষেত্রে প্রত্যেক উপজেলা চেয়ারম্যান এবং ইউপি চেয়ারম্যানদের সহযোগীতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য একটি ডি ও লেটার দেওয়া গেলে ভালো হতো।

  19. মহোদয়, আমরা একটি বাড়ি একটি খামার প্রকল্পের মাঠসংগঠক পদে অত্যন্ত দায়িত্ব ও কর্তব্যের সাথে কাজ করে প্রকল্পের শতভাগ সফলতা নিশ্চিত করতে সক্ষম হয়েছি। পরবর্তী সময়েও শতভাগ সফলতার জন্য কাজ করে যাবো।প্রকল্পের শতভাগ সফলতার মাঝে যদি সকল মাঠসংগঠকের অবদান থাকে তাহলে 70 উপজেলায় কেন স্যার? শতভাগ সাফল্য উপজেলায় আমরা 70 উপজেলার মত ভ্রমণ ভাতা কামনা করছি।

    • JAN says:

      Sir,
      Proti month e DD office e jete hoi conference-e.Se jonnow kono boraddo deya hoi na.40-45 km geye conference sere aste hoi.Ei taka koi pabo amra.DD office theke kono sommani o deya hoi na.So amra asa korbo sokol upazila te tour bill deya hok, 70 upazila te pabe ar amra keno pabona sir?Please send our tour bill……………

  20. sakhawat Hossain says:

    গাছের শিকড় যদি শক্ত না হয়, তা হলে ঝড়ো বাতাসে সহজে উপড়ে যায়। তেমনি এবাএখার প্রাতিষ্ঠানিক রুপ যদি না দেওয়া হয়, তাহলে মাননীয় প্রধানমন্ত্রির সপ্ন, আমাদের সবার সপ্ন, এদেশের গরীব-অসহায়, গণ- মানুষের সপ্ন, সব কিছু ধুলিসাৎ হয়ে যাবে।

    • দুর্বিষহ জীবন says:

      আর আমরা একঝাক উদ্দ্যেমী তরুন/তরুনী হারিয়ে যাব সাগরের অতল গভীরে।

      • sarup says:

        আমরা আশাবাদী প্রকল্প স্থায়ী হবেই! তবে শংকিতও বটে! অতীতে অনেক প্রকল্প বিলুপ্ত হয়ে গেছে…. আমাদের অবিভাবক শ্রদ্বেয় পিডি স্যারের মাধ্যমে বাংলাদেশের স্থপতি জাতির জনকের সুযোগ্য কন্যা বাংলাদেশের অবিভাবকের কাছে আমাদের বিনীত আবেদন বাংলার হত-দরিদ্র মানুষের অন্নযোগানের হাতিয়ার একটি বাড়ি একটি খামার প্রকল্প যেন কোনভাবেই স্বাধীনতা বিরোধী দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীরা কখনও ধবংশের সুযোগ না পায় সে জন্য স্থায়ীরুপ দেওয়ার ব্যবস্থা নেওয়া হউক।

        • আরিফ,মাগুরা says:

          সংসার সাগরে দুঃখ তরঙ্গের খেলা , আশা তার একমাত্র ভেলা।

  21. Green Sky says:

    শ্রদ্ধেয় পিডি স্যার,
    ডিজিটাল বাংলাদেশ,ক্ষুধা মুক্ত, অর্থনৈতিক ভাবে সমৃদ্ধ ও সচেতন সমাজ গড়ার লক্ষ্যে আমরা একটি বাড়ি একটি খামারের সকল কর্মকর্তা/কর্মচারী বৃন্দ সারা দেশে একযোগে সম্মিলিত প্রচেস্টায় আপনার সুদক্ষ্য নেতৃত্বে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি। যা আমাদের দেশ ও সুসংগঠিত জাতি গঠনে ভবিষ্যত প্রজন্মের পাথেয় হয়ে থাকবে। আমরা ২০২১ সালের মধ্যে একটি মধ্যম আয়ের দেশ হিসেবে বিশ্ব দরবারে পরিচিত হব এবং হবই। প্রযুক্তিগত দিক থেকে একটি বাড়ি একটি খামার প্রকল্প অনেক খানি এগিয়ে আছে বিধায় কাজের গতি দ্রুততার সাথে সম্পাদন হচ্ছে। এটা হয়েছে শুধুমাত্র আপনার সুদক্ষ্য নেতৃত্ব ও প্রকল্পের সাথে সংশ্লিষ্ঠ সকল কর্মকর্তা,কর্মচারী ও গ্রাম সংগঠনগুলোর সহযোগিতা ও দুরদর্শিতার ফলে।
    স্যার,আপনি নিশ্চই অবগত আছেন যে, আমরা এবাএখা-এর সকল স্টাফ আপনার একান্ত অনুগত। তাই আপনার কাছে আমাদের স্থায়ী করনের দাবী নিয়ে উষ্ণ বিরক্ত করতেই পারি। তবে আমদের দৃড় বিশ্বাস এত বড় প্রজেক্ট ও সফল প্রজেক্ট কেউ বাস্থবায়ন করতে পারেনি। বাস্থবায়ন করায় সমাজবিরোধী,কুচক্রী মহল ও চড়া সুদের ব্যাবসায়ীরা বিরধীতা করা সত্যেও আমরা পিছুপা হটিনি বরং দৃড়তার সাথে কাজ করে যাচ্ছি এবং আগামী দিনেও পারব, করব।
    UCO

  22. al pin says:

    দয়া করে কম্পিউটার অপারেটরদের বেতন কাঠামো ২য় পার্যায়ে রাখলে ভাল হয়

    • মোঃ খালিদ হোসেন says:

      তা না হলে আমাদের প্রতি অবিচার করা হবে, যা আদৌও ঠিক নয়।

      • শিকারী says:

        বন্ধু তমি ঠিকই বলেছ। তবে এটা মাননীয় পিডি স্যার কিছুতেই করবেননা।

      • Sohag says:

        পিডি স্যার নিশ্চয়ই আমাদের সাথে এমন টা করবেন না

  23. SAHADAT HOSSAIN says:

    Ami upazilla te room paouar jonno UNO ke file note dear por uni amake boleche kono room khali nai ai mohorte amar ki koronio ache doya kore jodi janan karon eta amader onek upazilla er somossha.

  24. Green Sky says:

    আমরা চাই রাজস্ব, সেটা ব্যাংক বা অন্য কিছু হোক। অস্থায়ী চাকুরী মানে অস্থায়ী সফলতা, অস্থায়ী জীবন…
    বেকাত্বের অভিশাপ। অপরিকল্পিত জীবন… ও তরুণ প্রজন্মের পরাজয়।
    -সঠিক হলে plz comment…

    • JAN says:

      Non permanent life mane ………………..keu meye dibe na, Ar beye O kora jabe na……………..hah…..hah…..hah…

    • দুর্বিষহ জীবন says:

      হাজার বার সঠিক, আমাদের সবার একমত

      • Md. Ayub Hossain Sumon says:

        স্থায়ী কোন কিছু না হলে সবারই মন ভেঙ্গে যাবে, কাজে স্প্রীট বাড়বে না।

    • Md. Ayub Hossain Sumon says:

      আপনার কথা ঠিক রাজস্ব, আমারা চাই রাজস্ব/ব্যাংক। সাথে সাথে আমাদের বেতন কাঠামোটাও ঠিক করতে হবে অর্থ্যাৎ সাকুল্য বেতন থেকে আমাদেরকে বের হয়ে আসতে হবে।

  25. “আমার নেটবুক আর একটা ইন্টারনেট মডেম সাথে আছে এবাএখা ওয়েবসাইড
    ডিজিটাল বাংলাদেশ গড়তে আরকি লাগে”সবই কি একমত?……………..এস.রাশেল;(কঃঅঃহিসাবসহকারী, এবাএখা,গোপালপুর,টংগাইল)

  26. SIPON-BASAIL says:

    এখন পর্যন্ত বাসাইল উপজেলা ২টি কক্ষ বরাদ্দ পাইনি । আমাদের যে রুমটা আছে তাও আবার অনেক ছোট।
    ২টি রুমের জন্য কর্তৃপক্ষের নিকট বিনীতপাবে অনুরোধ জানাচ্ছি।

    • mustafiz,kalignj,jhenaidah. says:

      আপনাদের তো একটি রুম আছে, আমাদের কোট একক রুম নেই, বিভিন্ন রুমে ব্যাবস্থা করা হয়েছে।
      অন্যান্য প্রকল্পের সংগে একত্রে ।
      আমাদের দেবার মত কোন রুম উপজেলাই নেই। তাই নতুন রুম তৈরি করার জন্য বরাদ্দ রাখা হলে ভাল হয়।

    • শিপন সুপ্রিয়- says:

      “দারিদ্র হবে দূর
      সফল হবে দেশ
      সঙ্গে নিয়ে একটি বাড়ি একটি খামার।
      নিশ্চিত থাকবো আমরা
      নিশ্চিত থাকবে উপকারভোগীরা
      সঙ্গে নিয়ে একটি বাড়ি একটি খামার”
      -শিপন সুপ্রিয় মুক্তা

  27. দুর্বিষহ জীবন says:

    আমরা আমাদের প্রাণপ্রিয় পিডি স্যার -এর নেতৃত্বে দারিদ্র বিমোচনের জন্য কাজ করি এবং দেশকে সুখি সমৃদ্ধ দেশ হিসাবে গড়ে তোলার সংগ্রামে লিপ্ত‌, যুদ্ধাপরাধী ও স্বাধীনতাবিরোধীদের এদেশ থেকে বিতাড়িত করতে না পারলে সুখি- সমৃদ্ধ বাংলাদেশ গড়া সম্ভবকর হবে না।

    আমি আমার দেশকে ভালবাসি তাই যুদ্ধাপরাধীদের ফাসিঁ চাই।

    আরো চাই আমাদের প্রকল্পের স্থায়ী প্রাতিষ্ঠানিক রুপ। রাজস্ব, রাজস্ব, রাজস্ব।

  28. RakiN says:

    SAJIDA TOMAY ONEK THANKS, TOMAR CHAOAI HOK AMADER SAKOLER CHAOA.

  29. Ishak Ali says:

    যুদ্ধাপরাধীদের মামলার 2য় রায়ে আমি আনন্দিত।

  30. md.aziruddin says:

    we want proper panishment criminal 1971.

  31. Nasir Ahmed Uzzal says:

    দ্বিতীয় মক্তিযুদ্ধে আমাদের জয়লাভ করতেই হবে। যুদ্ধাপরাধীদের ছাড় দেয়া যাবে ন।

  32. MD. Hamidur Rahaman says:

    প্রজন্ম চত্বরের আন্দোলন আরো শক্তিশালী করতে হবে।

  33. Sajida Parvin Mukta says:

    এসকল রাজাকারদের ফাঁসি দিলেও কম শাস্তি হবে। এদেরকে জনগণের সামনে যাদের এসকল রাজাকারের জন্য সজন হারাতে হয়েছে তাদের হাতে দিয়ে তিলে তিলে মারা উচিৎ। যতদ্রুত সম্ভব এদের বিচার করা হোক । শাহবাগের আন্দোলন শুধু টিুভি পর্দায় আর খবরের কাগজে যতই দেখছি ততই শাহবাগ আমাকে টানছে। যারা সরাসরি শাহবাগে উপস্থিত হয়ে এ আন্দোলন করতে পারছে তারা অনেক ভাগ্যবান। আমরা দূর হতে এ আন্দোলনে সামিল হলাম ।

    আমিও এক মত।

  34. Riaz says:

    সাহবাগের আন্দোলন আরো শক্তিশালী করতে হবে

  35. ‌দিবাংশু রায় says:

    আমি্ প্রজন্ম চত্বরে যেতে না পারলে ও মনটা আমার তরুন প্রজন্মের যোদ্ধাদের সাথে সবসময়ই একাত্নতা পোষণ করতেছে। আমি আমার সমিতিগুলোতে সময়ে সময়ে এ বিষয়ে আলোচনা করি । প্রজন্ম চত্বরে যে সিদ্ধান্ত গৃহীত হয় তা আমি নিয়মমাপিক পালন করি এবং অন্যদেরও এ বিষয়ে সচেতন করি। আমি মনে প্রাণে বিশ্বাস করি আমরা যারা মাননীয় প্রধানমন্ত্রী ও আমাদের প্রাণপ্রিয় পিডি স্যার -এর নেতৃত্বে দারিদ্র বিমোচনের জন্য কাজ করি এবং দেশকে সুখি সমৃদ্ধ দেশ হিসাবে গড়ে তোলার সংগ্রামে লিপ্ত‌, যোদ্ধাপরাধী ওস্বধীনতাবিরোধীদের এদেশ থেকে বিতাড়িত করতে না পারলে সুখি- সমৃদ্ধ বাংলাদেশ গড়া সম্ভবকর হবে না।আমি আমার দেশকে ভালবাসি তাই আমিও যুদ্ধাপরাধীদের ফাসিঁ চাই।

  36. Arif,magura says:

    যত দ্রুত সম্ভব যুদ্ধাপরাধীর বিচার নিশ্চত ও কার্যকর করা হোক । এ ব্যাপারে আমারা সকলেই একমত

  37. MD. Sipon says:

    আমিও একমত, কারণ যারা দেশকে ভালবাসেনা তাদের এ দেশে বেচে থাকার অধিকার নেই। আমিও যুদ্ধাপরাধীদের ফাসি চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>